ব্যাস্ত মানুষদেরকে মেসেজ পাঠানোর সঠিক উপায়

হয়তোবা দরকারি কোনো কাজে আপনার কোনো 'দামী' এবং 'ব্যাস্ত' মানুষের সাথে ভার্চুয়ালি কথা বলা দরকার। এজন্য, আপনি চাচ্ছেন সেই দামী এবং ব্যাস্ত মানুষকে টেক্সট করতে। কিন্তু, তিনি আপনার টেক্সটটা খুলে দেখবেন তো? রিপ্লাই পাওয়া তো দুরের কথা, আপনার মেসেজটা আদোও তার দৃষ্টিগোচর হয়েছে কি?

আচ্ছা, এমন কোনো উপায় নেই কি যার মাধ্যমে সেলিব্রিটিদেরকে পাঠানো মেসেজের রিপ্লাই পাওয়া যায়? এই আর্টিকেলে আমি এই বিষয় নিয়েই কথা বলবো।



একটা বিষয় চিন্তা করুন। আপনার রুটিন অনেক শক্ত। কর্মক্ষেত্র, মিটিং, পরিবার - সবকিছু নিয়ে আপনি অনেক বিজি। এই শক্ত রুটিনের মাঝেই খুব অল্প সময় বের করে আপনি আপনার মেসেন্জারের ইনবক্সে ঢুকলেন। পাবলিক ফেইম থাকার কারণে আপনার ইনবক্স অপরিচিত অনেক মানুষের টেক্সটে ভরা। এতো স্ট্রেস বহন করা আপনি এখন কোন মেসেজগুলো ওপেন করবেন? "Hi…" "Vaia kmn asan" টাইপের মেসেজ, নাকি "আমি আপনার সাথে … (দরকারি) বিষয়ে কথা বলতে চাই" টাইপের মেসেজ? তাই, চেষ্টা করবেন হাই/হ্যালো এড়িয়ে গিয়ে সরাসরি অন টপিকে যেতে।

আরেকভাবে বোঝাই, আপনি যখন স্কুলের প্রধান শিক্ষক বরাবর দরখাস্ত লেখেন/লিখতেন, তখন কি আপনি

প্রথম পত্রে "Hi sir kmn asan"

দ্বিতীয় পত্রে "Apnr satha akta dorkari kotha chilo"

তৃতীয় পত্রে "Ki holo reply dan"

এভাবে কথা বলতেন? না, অবশ্যই না! আপনি দরখাস্তের উপরে আপনার পত্র প্রেরণের কারণ ছোট করে জানাতেন, যাতে তা সহজেই স্যারের দৃষ্টিগোচর হয়। That's the point!

এবার সিরিয়াস কথায় আসা যাক। উপরের সব কথাবার্থাকে কাজে লাগানো যাক। প্রথম কথা, আপনার পুরো টেক্সটি একটি মেসেজের মাঝেই পাঠাতে হবে, Hi-Hello এড়িয়ে যেতে হবে। মেসেজের শুরুতেই মেসেজের বিষয় ছোট করে স্পষ্টভাবে লিখতে হবে, যাতে সেই দামী এবং ব্যাস্ত মানুষটা আপনার মেসেজে ক্লিক করার আগ্রহ পায়। দ্বিতীয়ত, মেসেজ বডির শুরুতে সালাম/শুভকামনা জানাতে হবে, যাতে আপনি পাঠকের গুডবুকে যেতে পারেন। সবচেয়ে বড় কথা, মেসেজ অতিরিক্ত বড় করা যাবে না। শুধু মূল কথাটুকুই লিখতে হবে। মনে রাখবেন, আপনি যাকে মেসেজ পাঠাচ্ছেন, তার হাতে সময় খুবই কম। আরেকটা মাস্ট, পুরো মেসেজ ভদ্র এবং সাবলীল ভাষায় লিখতে হবে। Banglish এর ব্যবহার পরিহার করতে হবে।

আপনাদের বোঝার সুবিধার্থে আমি উপরের মেথড ফলো করে একটা ডেমো মেসেজ লিখছি।

ভিডিও এডিটর হিসেবে আপনার টিমে জয়েন করার প্রসঙ্গে


শুভকামনা ভাইয়া,

আমি হিমেল। একজন প্রোফেশনাল ভিডিও এডিটর এবং একইসাথে আপনার চ্যানেলের কন্টেন্টের ভক্ত। আপনার চ্যানেলের কন্টেন্টগুলো অনেক ভালো হলেও ভিডিও এডিটিং কোয়ালিটি Up to the mark না।

আমি আপনার চ্যানেলের একজন ভিডিও এডিটর হিসেবে কাজ করতে ইচ্ছুক। আমি এর আগে ভোলাদোমির এনায়েতস্কি, ইলন ফারহান এবং সাদমান ট্রাম্পের হয়ে ভিডিও এডিটর হিসেবে কাজ করেছি। আশা করছি আপনার সাথে আমার ভিডিও এডিটিং যাত্রা সুন্দর হবে।


--

হিমেল বেজোস

একজন প্রোফেশনাল ভিডিও এডিটর


সবচেয়ে ভালো হয়, কোনো সোশ্যাল মিডিয় প্লাটফর্মে সেলিব্রিটিদেরকে মেসেজ না পাঠিয়ে সরাসরি তাদের বিজনেস মেইলে Email লিখে পাঠালে। কারণ, একজন প্রোফেশনাল মানুষ নিয়মিত তার বিজনেস মেইল চেক করেন, সবগুলো মেসেজ পড়ে দেখেন। তাই, মেসেজ খুলে দেখার প্রথম ধাপটা আপনি এক্ষেত্রে অনায়াসেই অতিক্রম করছেন।


আশাকরি এই আর্টিকেল আপনার জীবনে কোনো না কোনো সময় কাজে আসবে। প্রোডাক্টিভ উপায়ে প্রোকাস্টিনেট করতে জয়েন করুন: Productivity Club 

Comments